1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

এখনই গোতাবায়াকে শ্রীলঙ্কায় দেখতে চান না রনিল

  • আপডেট টাইম : সোমবার, ১ আগস্ট, ২০২২
  • ১৩৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : শ্রীলঙ্কায় গণবিক্ষোভের মুখে পালিয়ে সিঙ্গাপুরে যাওয়া সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের এ মুহূর্তে দেশে ফেরা উচিত হবে না বলে মন্তব্য করেছেন তার উত্তরসূরি রনিল বিক্রমাসিংহে।

নিউ ইয়র্কভিত্তিক সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নালকে রোববার দেয়া সাক্ষাৎকারে এ মন্তব্য করেন শ্রীলঙ্কার বর্তমান প্রেসিডেন্ট।

রনিল মনে করছেন, বর্তমান পরিস্থিতিতে তার পূর্বসূরি গোতাবায়া রাজাপাকসে দেশে ফিরলে রাজনৈতিক উত্তেজনা বাড়তে পারে।

তিনি বলেন, ‘আমি এ সময়টাকে তার (গোতাবায়া) ফেরার জন্য উপযুক্ত মনে করি না। তিনি দ্রুতই ফিরছেন এমন কোনো ইঙ্গিতও পাইনি।’

শ্রীলঙ্কায় স্বাধীনতার পর সবচেয়ে বড় অর্থনৈতিক সংকট মোকাবিলায় ব্যর্থতার অভিযোগে গোতাবায়ার পদত্যাগের দাবিতে বিক্ষোভ চলছিল দীর্ঘদিন ধরে। সে বিক্ষোভের জেরে দেশ ছেড়ে পালিয়ে মালদ্বীপ হয়ে গত ১৩ জুলাই সিঙ্গাপুর যান তিনি। সেখান থেকেই ইমেইলে পদত্যাগপত্র পাঠান গোতাবায়া।

তার পদত্যাগের কয়েক দিনের মধ্যেই ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহকে প্রেসিডেন্ট নির্বাচন করেন পার্লামেন্ট সদস্যরা।

রনিলের দায়িত্ব গ্রহণের মধ্য দিয়ে শ্রীলঙ্কায় গোতাবায়া রাজত্বের দৃশ্যত অবসান হয়, তবে এখনও প্রশাসনিক দায়িত্ব হস্তান্তর এবং সরকারের বিভিন্ন কার্যপরিচালনার মতো বিষয়ে গোতাবায়ার সঙ্গে রনিলের যোগাযোগ হয় বলে জানিয়েছে ওয়াল স্ট্রিট জার্নাল।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..